কামনার রূপে নয়, মায়ের রূপে দেখো ।

সারাদিনের কর্মব্যস্ততায় মেয়েটির সারা শরীর ঘামে বা অনাকাঙ্ক্ষিত বৃষ্টির পানিতে ভিজে গিয়ে শরীরের সাথে তার জামা লেপ্টে যায়। জামার ভিতরে ব্রা বোঝা গেলেও আপনাকে মনে রাখতে হবে এটি মেয়েদের পোষাক। আপনি আপনার লোলুপ দৃষ্টিতে তাকানোর আগে একবার আপনার মা বোনের কথা ভাবুন।

আপনি যখন আপনার কর্মব্যস্ততায় ক্লান্ত ও ঘামে ভেজা শরীর নিয়ে নিচে পরহিত সেন্ডো গেঞ্জি ভিজিয়ে ফেলেন তখন কোন মেয়ে আপনার দিকে লোলুপ দৃষ্টিতে তাকায় না বরং তার মনে মায়া জন্মায় একটি পুরুষের জন্য।
মেয়েদের সম্মান করুন, মেয়েদের কাজকে সম্মান করুন।

সদ্য মাসিক হওয়া মেয়েটির হাটাচলা দেখে মজা করার কিছু নেই। এই লাল রঙের পানির কারণেই তোমার মতো লোলুপ দৃষ্টিওয়ালা জানোয়ারের জন্ম। আর তুমি সেই ঘটনা দেখে মজা করো। তুমি জানোয়ার মানুষ নও। মজা করার আগে ভেবে নিও তোমার মায়ের ও মা……ক হয়, তোমার বোনের ও হয়। কিভাবে অন্য একটি মেয়ের কষ্ট দেখে তুমি হাসো।

ইউটিউবে ‘Shodh (শোধ)‘ নামে একটি শর্টফিল্ম দেওয়া আছে যার লায়নভাগ শাওন  অভিনয় করেছে। শর্টফিল্মটিতে মেয়েদের মাসিকের যন্ত্রণা কতটা কষ্টের তা বুঝানোর চেষ্টা করেছে। সময় পেলে তোমার ঐ লোলুপ দৃষ্টি দিয়ে মেয়েদের মাসিকের কষ্ট দেখার আগে শর্টফিল্মটা দেখো। 

বিঃদ্র : সকল পুরুষ এক নয়, সবার দৃষ্টি এক নয়। এখানে কিছু অসুস্থ মস্তিষ্কের মানুষের কথা উল্লেখ করা হয়েছে।
 দয়া করে আমার স্ট্যাটাসে ধর্ম আর পোষাক নিয়ে বিতর্ক তৈরি করবেন না।

print

কমেন্ট করুন