প্রিয়তমেষু – মাসুম বিল্লাহ খান।

22195341_320952151720581_1479854649696406962_n

প্রিয়তমেষু ,

চিঠির শুরুতেই জানাই ভালবাসা । এছাড়া আর কিছু নেই তোমাকে দেবার । তোমায় সম্বোধনের জন্য শব্দ খুঁজতে বসে রীতিমত যুদ্ধে পড়ে গেলাম । তোমাকে এর আগে কিছু বলে ডাকিনি কখনো ।প্রিয়তমেষুটাই যুতসই মনে হল।

আজ থেকে আরো হাজারটা দিন পেরোলেও তোমার কাছে চিঠিটা পৌঁছোবেনা জেনেও লিখে যাচ্ছি । কেমন পাগল আমি তাইনা?? পাগল না হলে জেনে শুনে বিষ পানের মত তোমায় ভালবেসে বসতাম না হয়তো । ইদানিং দিনগুলো কোন ভাবে পার করে দিলেও রাতগুলো পার হতে চায়না । তোমাকে মনে পড়ে খুব । কি করছো , কেমন আছো , আমায় ভাবছো?? নাহ আমাকে ভাবার কোন কারন নেই । তোমার ভাবনা জুড়ে অন্য কেউ থাকে । আর আমার সমস্ত চেতনা জুড়ে থাকো তুমি । তোমার মিডটার্ম চলছে । তার মাঝে তুমি অসুস্থ । সব আমার ভাল্লাগেনা একটুও ।

অথচ আমি কিছু করতেও পারবোনা তোমার জন্য । সেই অধিকার নেই। খুব ইচ্ছে করে তোমায় একটু ‘তুমি’ করে ডাকি ।একটু তোমার কন্ঠ শুনি । অথচ কিছুই হয়ে উঠেনা । ওসবের অধিকার তুমি অন্য কাউকে দিয়ে রেখেছো । তোমার যে হাতটা ধরতে আমার আজন্ম সাধ , সেই হাতে তুমি ধরে রাখো অন্য কারো হাত তোমার যে হাসি আমার অজস্র নির্ঘুম রাতের কারন হয়েছিলো , জেনেছি সেই হাসির কারন অন্য কেউ । তোমার যে চোখের মায়ায় ডুবেছি আমি , সেই চোখে অন্য কারো বসবাস ! আমি কি বোকা তাইনা?? সব জেনে শুনেও তোমায় কেমন ভালবেসে যাচ্ছি ।

গতকাল তোমায় যতটা ভালবেসেছি আজ যেন তার দ্বিগুন ভালবাসছি । তুমি তার কিচ্ছু জানোনা । জানবেনা কখনো । জানবেনা তোমার জন্যে কত শত মুহুর্ত একটা মন কেঁদে যাচ্ছে । চোখের জলে বালিশ ভেজানো রাতগুলোতে কেউ থাকেনা পাশে । আমার হাতের মুঠোটা খালি পড়ে আছে । তুমি কখনো তাও জানবেনা !! আমি পারছিনা এতটা নিতে আর । ইচ্ছে করে তোমার কাছে ছুঁটে যাই! আমার প্রতিটা নিঃশ্বাসও যে তোমার নাম নেয় !! জানো আমি প্রতিটা দিন ক্ষয়ে যাচ্ছি , একটু একটু করে ।

আমার ভেতরটা প্রতিনিয়ত শেষ হয় যাচ্ছে । প্রচন্ড যন্ত্রনায় মাঝে মাঝে চিৎকার করে উঠি । আর কতটুকু নিতে পারে মানুষ?? এর বেশি কেউ পারেনি কখনো । আমার একটা জীবন কি প্রচন্ড ভালবাসাহীনতায় কেটে যাচ্ছে । এভাবেই একদিন মুছে যাবো পৃথিবী থেকে । তুমি সেদিনও জানবেনা তোমার ভালবাসার কাঙ্গাল হয়ে এক কিশোর হারিয়ে গেছে পৃথিবী থেকে । তুমি জানবেনা কিছুই ……. কেন কিছু মানুষ শুধু অপূর্নতার ঝুলি কাঁধে করে পৃথিবীতে আসে?? কেন কেউ ভালবাসা পেয়েও পায় ঠেলে দেয় আর কেউবা সেই ভালোবাসার মানুষটাকে ভালো রাখতে সুখটাকে পায়ে ঠেলে দেয় আমিও তাদের দলে….. 

কমেন্ট করুন