আমার জীবনের সেই বাস্তবায়ন স্বপ্ন।

সেই সময় আমি যখন ক্লাস অষ্টম শ্রেণীতে পড়ি তখন আমার মনে একটা চিন্তা আসলো। যে আমি বড় হয়ে একজন বড় বড় বিল্ডিং নির্মাতা হবো।
তখন আমি জানতাম না যে এটা সিভিল ডিপার্টমেন্ট নামে পরিচিতি।
যাই হোক তখন আমার একজন স্যার কে জিজ্ঞেস করলাম। স্যার বললো তুমি যদি একজন সিভিল ইন্জিনিয়ার হতে চাও তাহলে তোমাকে ভালোকরে পড়াশোনা করতে হবে। তার পর বললো তুমি এস এস সি এর পর পলিটেকনিক ইনস্টিটিউট এ ভর্তি হলে তার পর পড়াশোনা করতে পারবে শিখতে পারবে। তখন থেকেই আমার মাথায় শুধু এই নিয়ে ভাবনা শুরু হলো। তার পর যখন আমি এস এস সি পরীক্ষা দেই আমার রেজাল্ট তেমন ভালো হয় নাই।
আমার পরিবার আমি কখনোই ভাবি নাই আমার এমন রেজাল্ট হবে। যাই হোক তার পর আমি সরকারি পলিটেকনিক এপ্লিকেশন করি তা হয় নাই তারপর সরকারি কৄষি ডিপ্লোমা এপ্লিকেশন করি তারপর ওই জায়গায় আমি চান্স পাই কিন্তু আমার লক্ষ্য ছিল সিভিল ইন্জিনিয়ার হওয়ার।তার পর আমার একজন এলাকায় ভাই সিসিএন পলিটেকনিক এ পড়ে তার পর ওনার পরামর্শ নিয়ে ওই জায়গায় ভর্তি হই।
আল্লাহ র রহমতে এই আশা স্বপ্ন পুরন হয় ভর্তি হওয়ার পর নতুন নতুন বন্ধু হয়। তখন আমাদের ক্লাসে দেখলাম সবাই বিভিন্ন জায়গায় থেকে এসেছে। সবার সাথে বন্ধুত্ব হলাম তার পর প্রথম সেমিস্টার শেষ হলো। তার পর দ্বিতীয় সেমিস্টারের উঠলাম কিছু দিন ক্লাস করার পর হটাৎ ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।নভেল করোনা ভাইরাস এর কারনে।‌আজ‌ পর্যন্ত এখন সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে আছে। আজ পাঁচ মাস ধরে কলেজ বন্ধ নিজেকে অনেক খারাপ অনুভব হচ্ছে।মিস করতেছি সিসিএন এর সেই ক্যাম্পাস যেখানে চতুর্থ দিকে তাকিয়ে দেখলে পাহাড় দেখা যায়।
আজকে সেই সকল শিক্ষক দেরকে মিস করতেছি। সেই সকল বন্ধুদের কে। দিন দিন বাসায় থাকতে থাকতে অদ্ভুত মনে হয়। মিস করতেছি সেই সিসিএন এর বাস গুলো কে যেখানে ছুটি মাত্রই কার আগে কে বাসে উঠতে পারে সেই দিন গুলো। বলতে গেলে সিসিএন নিয়ে আরো অনেক কিছু বলা যায়। সিসিএন ক্যাম্পাস নিয়ে বলা শেষ হবে না। তাই আল্লাহর কাছে দোয়া প্রার্থনা এই যে দ্রুত এই covid19 করোনা ভাইরাস চলে যায় এবং পুরো বিশ্ব স্বাভাবিক হয়ে যাক।
Stay Home
Stay Safe
MD: SUBBIRUL HAQUE TANIM
CIVIL DEPARTMENT
ID:6419040