ইসরাত পারভীন ম্যাম নামটি মুছে যাওয়ার নয়।

15317861_1198651313556353_7585835140434775785_n
০৬ ডিসেম্বর সিসিএন পরিবারের জন্য একটি কালো অধ্যায়। এই একটি দিনে সিসিএন পরিবার হারিয়েছে তার মহামূল্যবান সম্পদ । ইসরাত পারভীন ম্যাম নামটি মুছে যাওয়ার নয়। আজও এই সিসিএন ক্যাম্পাসের সবকটি আঙিনায় এই নামের মানুষটির অস্তিত্ব খুঁজে পাওয়া যায়।maam
ইসরাত পারভীন ম্যাম এর স্মৃতিগুলো আজও ভুলার মতো নয় ।
সিসিএন শিক্ষাপরিবারে ম্যামের জায়গা পূরণ হবে কিনা তা আমার জানা নেই । আমার মনেও হয় না ভবিষ্যতে ম্যামের স্থান কেউ পূরণ করতে পারবে । সিসিএন যতদিন থাকবে ম্যামের স্মৃতি ততদিন থাকবে । সিসিএন পলিটেকনিক আপনার হাতের ছোঁয়ায় ccnআজ প্রথম সাড়ির প্রতিষ্ঠান।
ম্যামের স্মৃতিগুলো মনে হলে এখনো কান্না আসে । পরীক্ষার হলে এসে এখন আর ম্যামের মতো কেউ বলে না প্রশ্ন কিন্ত অনেক সহজ হয়েছে ঠান্ডা মাথায় পরীক্ষা দাও ।
প্রিয় ম্যাম, কি ভেবেছিলেন???? খুব সহজেই ভুলে যাবো???? কেন ভুলবো বলেন? কিভাবে ভুলবো? এত স্মৃতি রেখে যাওয়ার কি প্রয়োজন ছিলো???  সাথে নিয়ে যেতেই পারতেন।
এই যে আপনার হাতে গড়া সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ হাজারো শিক্ষার্থীর সমাগম। আপনার গড়া বিশ্ববিদ্যালয়ে আজ ছেলে-মেয়েরা ক্লাস করে, আড্ডা দেয়, ক্লাব গঠন করে, সেমিনার হয়, খেলাধুলা সবকিছুতেই আপনার প্রতিষ্ঠান এগিয়ে। শুধু আপনিই নেই। হয়তো ওপার থেকে দেখছেন। দেখুন না সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যেকোন প্রোগ্রাম বলেন আর ম্যানেজিং বলেন সব কিছুতেই আপনার নামটিই আগে আসে।
স্মৃতিগুলো যে আজও কাদায়। বুকের মাঝে স্মৃতিগুলো যে এখনো জমাট বাধা। এমন করেতো কেউ শিক্ষার্থীদের ভালোবাসেনি। আপনি কেন ম্যাম এমন করে আমাদের ভালোবাসা দিলে্ন। আপনার  এই ভালোবাসা যে আজো আমাদের কাদায়। কি ভেবেছেন ভুলে গেছি???? না ভুলবো কেন বলেন। দেখুন আজও স্যারের প্রোফাইল পিকটায় আপনার ছবি। কেমন করে হাসিমাখা করে 24099499_935503399935969_795328596_nতাকিয়ে আছেন। এই হাসি কিভাবে ভুলবো বলেন?
ম্যামকে কখনোই দেখি নি কোন শিক্ষার্থীর সাথে রাগের মাথায় কথা বলতে । মা যেমন ছেলের সাথে কথা বলে তেমনি আমাদের প্রিয় ম্যাম শিক্ষার্থীদের সাথে মায়ের মতোই কথা বলতেন ।
ম্যামের স্মৃতিগুলো মনে হলে চোখের পানি আটকিয়ে রাখতে পারি না । অঝোরেই চোখ থেকে পানি চলে আসে ।
আমরা আমাদের ম্যামকে হারায়নি হারিয়েছি আমাদের মা’কে ।
হে আল্লাহ আপনি দয়ার সাগর ,
আপনি আমাদের ম্যামকে জান্নাতুল ফেরদৌস দান করুন ।আমিন ।
 
মীর সজিব
সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউট।
print

Hits: 54

কমেন্ট করুন