ভালোবাসি তোমায় বাবা- মীর সজিব।

ভালোবাসি তোমায় বাবা
Nayem ভাইয়ের পিড়াপীড়িতে এবার ঈদের নাটক দেখতেই হলো। নাটক যে দেখিনা তা একটা নয়। দেখি তবে পরিমাণে খুব কম।  মেসেঞ্জারে #Nayem ভাই একটি বাংলা নাটকের লিংক পাঠালেন। নাটক ডাউনলোডের পালা শেষ এবার নাটক দেখবো রাত তখন ১১ টা’র কাছাকাছি।
নাটকটির সিংহভাগে অভিনয় পর্বে বাবা চরিত্রে  fazlur rahman babu ও ছেলে চরিত্রে Allen Shuvro । নাটকের ধারা কাহিনীতে ছিলো বাবা নামক ব্যাক্তিটি’র সকল ত্যাগ ও কষ্টের সীমাহীন জীবন। ছেলেমেয়েদের জন্য সীমাহীন প্রকাশ না করা ভালোবাসা।নাটকটি দেখে চোখের পানি যে কতক্ষণ গাল বেয়ে বেয়ে গড়িয়ে পরেছে তার গণনা করা সম্ভব নয়।
খুব ছোট থাকতে দেখতাম বাবা  অফিসে’র মিটিং শেষ করে হাতে একটি বিরিয়ানির প্যাকেট নিয়ে বাসায় আসতো আর আমি লাফিয়ে গিয়ে বাবার হাত থেকে বিরিয়ানির প্যাকেট টা নিয়ে আসতাম প্যাকেট খুলেই সেই কি ঘ্রাণ নেওয়া,  প্যাকেটে একটি দেশি মুরগির পিছ ও একটি ডিম আর সাথে বিরিয়ানি। ইচ্ছেমত খেয়ে নিতাম।
 তখন বুঝতাম না ভালোবাসা কি, সারাদিনের কর্মব্যস্ততায় থেকেও যে বাবা নিজে না খেয়ে হাতে করে আমার জন্য বিরিয়ানি নিয়ে আসতো আর সেই আমিই বাবাকে খেয়েছে কি’না তা না বলে স্বার্থপরের মতো নিজের পেট ভরিয়ে ফেলতাম। তারপরেও বাবা নামক ব্যাক্তিটির মুখে অভিমান বা রাগ দেখি নি শুধু দেখেছি হাসিমাখা মুখে হাতে পানির গ্লাস নিয়ে সামনে দাঁড়িয়ে থাকা আমাকে পানি খাওয়াবে বলে।
খুব বেশি মিস করি ছোট’বেলাটাকে। আমার ছোট’বেলাটা ছিলো খুব সুখের। তিন ভাইয়ের আদর বাবা-মায়ের ভালোবাসা। অনেক আদর ছিলো, শাসন ও যে ছিলোনা তা নয় তবে শাসনটা ছিলো লিমিট খুব একটা বেশি নয়।
খুব ইচ্ছে করে ফিরে যায় সেই ছোটবেলায়।
তারপরেও হয় নি বলা
 ভালোবাসি তোমায় বাবা। 
At the time of Nayem’s brother, I had to watch the Eid drama. It’s not a drama that looks. Let’s see if the amount is too low.  In the Messenger #Nayem brother sent a link to a Bengali drama. The drama is about to end at 11 pm
In the play, The lion of the drama, Allen Shuvro is the father of Fazlur Rahman Babu and son in character. In the drama series, it was the endless life of the father, all renunciation and hardship. Love without endless expression for schoolchildren. It is not possible to calculate how long the eye water is when it has climbed the cheek
To be very short, the father-in-Office had ended the meeting and came home with a biriyani packet, and I was jumping from the father’s hand to the packet of the Biriani. I’d like to eat
I did not understand what love was, even in the whole day’s work, that the father would have taken Biriani for me without eating his own hands, and that he had eaten the father and that he had not eaten it. Still, I didn’t see the father in the face of pride or anger, only seeing the water glass in his face laughing at me
Pretty much miss the little ‘ the Belladin. ‘ My little ‘ Bela ‘ was the happiest. Three brothers Fondle Dad’s love. There was a lot of respect, it was not the rule, but the ruling was not the limit.
I’m very much in love with you
Still, it’s not
Love you dad.
print

কমেন্ট করুন