মিথ্যা ভালবাসা- মহিউদ্দিন পিয়াল

গত বছরের ৩১শে ডিসেম্বরের রাতটার কথা কি কিছু মনে আছে তোর?
কত ধরনের প্রতিশ্রুতি দিয়েছিলি তুই। একবারের জন্যও কি মনে পড়ে না? জানিস তোর দেয়া প্রতিটা প্রতিশ্রুতি আজও আমায় শান্তিতে ঘুমাতে দেয় না। প্রতিটা রাতের পর রাত ওরা আমায় তাড়া করে বেড়ায়। তোকে নিয়ে কত শত স্মৃতি পুরো শহর জুড়ে মনে কি আছে কিছু, মনে কি পড়ে আমার কাধে মাথা ফেলে আমার হাতে হাত রেখে ঘন্টার পর ঘন্টা পাড় করে দেওয়া সেই সময়গুলা?
তুই তো হয়তো দিব্যি ঘুরে বেড়াস তার সাথে একসাথে এক রিক্সাতে। জানিস আমি কখনো ভাবিনি যে তোকে অন্য ছেলের সাথে আইসক্রিম, ফোস্কা খেতে বা এক রিক্সাতে ঘুরে বেড়াতে দেখবো, বিশ্বাস কর এমনটা কোনো দিনও দেখতে চাইনি। কিন্তু ঘুরে ফিরে কেনো যে এইগুলাই আমার দেখতে হয় একমাত্র আল্লাহই ভালো জানে। কখনো কল্পনাও করি নাই যে অন্যের হাত ধরে তোকে হাঁটতে দেখব। কেনো জানিনা এইগুলাই আমার সামনে বেশি পরে। কোন পাপের শাস্তি আমায় আল্লাহ এগুলা দিয়ে দিতেছে জানি না। বিশ্বাস কর ৯ মাস ধরে একটা রাতও শান্তিতে ঘুমাইতে পারি না। ঘুমাইতে গেলে তুই , খাইতে গেলে তুই, কোথাও ঘুড়তে গেলে তুই, বন্ধুদের সাথে আড্ডা দিতে গেলেও শুধু শুধু শুধু তুই আর তুই। তুই ছাড়া আমার ডিকশনারীতে অন্য কোনো শব্দও নাই। প্রতিটা বার স্বপ্নে তুই এসে হাজির হয়ে যাস, আর সাথে সাথেই ঘুম থেকে লাফিয়ে উঠি, কেনো জানিস? শুধু প্রশ্ন করতে কেন আমার সাথে এমন করে গেলি। কি দোষ ছিল আমার? এমন একটা দিন বা রাত নাই যেদিন তোর কথা মনে পড়ে আমার চোখ দিয়ে পানি পড়ে নাই। তোর কথা মনে হতে দেরী কিন্তু চোখ বেয়ে পানি নেমে আসতে দেরী নাই। অনেক কষ্ট হয় যখন আশে পাশে দেখি একটা ছেলের হাত ধরে একটা মেয়ে হেঁটে যায়। আর তখন আমার ভিতরটা ক্ষত বিক্ষত হয়ে যায় যখন দেখি তার হাত ধরে তুই হেঁটে যাস। তুই আমার নেই আজ ৯ মাস হল কিন্তু এটা মানতে আমার খুব কষ্ট হয় তবুও কি করবো আমি, আমার আর কি বা করার আছে?
জানিস তোর স্মৃতি গুলোর এতটা কষ্ট সহ্য করতে না পেরে শেষ পর্যন্ত তোর শহর ছেড়ে বাড়িতে চলে আসতে বাধ্য হই। তোর করা অভিনয় এর কাছে আমার ভালোবাসা হেরে গেসে রে সত্যিই হেরে গেছে। কথা গুলো আদনান শ্রেয়াকে কল দিয়ে কাঁদতে কাঁদতে বলেই গেলো বলেই গেলো কিন্তু ফোন এর ওপাশ থেকে কোনোই উত্তর ছিলো না। আদনান কোনো উত্তর না পেয়ে কাঁদতে কাঁদতে কল কেঁটে দেয়, কল কাঁটার আগে আদনান শেষ বলেছিল আমার হাতটা ধরেও ছেড়ে দিলে কিন্তু তার হাতটা কখনো ছেড়ে চলে যাস না হয়তো সে তোরে অনেক অনেক অনেকটাই ভালবাসে আর তুইও তারে, যার জন্য তুই আমার সাথে সম্পর্ক থাকা অবস্থায় ও ফোনে কথা বলতি, আমায় না জানিয়ে দেখা ও করতি সবই আমার কানে আসতো কিন্তু ঐ যে কথায় আছে প্রেমে পড়লে মানুষ অন্ধ হয়ে যায় ঠিক তেমন আমি মনে করতাম হয়তো আমায় যারা এই খবর দিতো তারা হয়তো মিথ্যা বলতো। কিন্তু ছবি কিভাবে মিথ্যা হতে পারে বল আমায়।
আর কোনো দিনও তার সাথে সম্পর্ক থাকা অবস্থায় কারোর সাথে মিথ্যা সম্পর্কে যাস না। আমি হয়তো খুব বোকা ছিলাম আর তোরে পাগলের মত ভালোবেসে ছিলাম তাই তোর এমনটা মানতে না পেরে হয়তো হাত কেঁটেছিলাম যাক ওই গুলা ব্যাপার না। আমার মত আর কাউকে এভাবে কাঁদাইস না প্লিজ। এমন মিথ্যা ভালবাসা দিয়ে আমার মতো আর কারোর জীবনটা এলোমেলো করে দিস না। ভালো থাকিস সব সময় আর ভালো রাখিস তারে সব সময় প্রতিটা মোনাজাতে এই দোয়া করি বলে আদনান কল কেটে কাঁদতে কাঁদতে একপর্যায়ে ঘুমিয়ে পড়ে। আর শ্রেয়া হয়তো এতক্ষণের কথা গুলো মাথা থেকে ঝেড়ে অন্য জনের কলের অপেক্ষায় ব্যস্ত হয়ে পড়েছে।।

কমেন্ট করুন