প্রাণের স্পন্দনে সিসিএন – ফয়েজ আহমেদ।

প্রাণের স্পন্দনে সিসিএন – ফয়েজ আহমেদ।

:: সিসিএন মানে সবুজ শ্যামলা, পাহাড় ঘেরা নান্দনিক পরিবেশে বিশাল পরিবেশ মূখর এই প্রতিষ্ঠান নিজস্ব ক্যাম্পাস শিক্ষার বিদ্যাপীঠ ও মানুষ গড়ার কারিগর। কুমিল্লা জেলার শিক্ষা অঞ্চল নামে খ্যাত পর্যটন এলাকা কোটবাড়ীতে ৩.৫ (সাড়ে তিন) একর জায়গার উপর অত্র প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাস স্থাপিত।সু-বিশাল নিজস্ব ও রাজনৈতিক মুক্ত ক্যাম্পাস এটিই দেশের একমাত্র বেসরকারী পলিটেকনিক ইন্সটিটিউট।

 

স্বপ্ন পূরণের অন্যতম জায়গা হল সিসিএন ক্যাম্পাস।এখানেই জীবনটা শুরু হয় নব উদ্যমে, নব আঙ্গিকে।দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিভিন্ন কালচারের ছেলেমেয়েদের সাথে মিশে, তাদের ধ্যান-ধারণা ও নতুন নতুন অভিজ্ঞতার সাথে পরিচিত হয়ে শুরু হয় ক্যাম্পাস জীবন।অপার প্রাকৃতিক সৌন্দর্য, গাছ-গাছালিতে পরিপূর্ণ সবুজের সমারোহ, সুদর্শন শহীদ মিনার, অরণ্য সজ্জিত সুউচ্চ দালানের সমন্বয়ের এক অনন্য সিসিএন ক্যাম্পাস।ঈশ্বর প্রদত্ত এত সুন্দর, মনোরম আর মায়াবী পরিবেশে ঘেরা আমাদের এই প্রাণের ক্যাম্পাস।

 

ক্লাস, পরীক্ষা, অ্যাসাইনমেন্ট নানা ব্যস্ততার পর অথবা এসবের ফাঁকে ক্যাম্পাসে বিরাজ করে দারুণ এক পরিবেশ।শিক্ষক-শিক্ষার্থীদের হরেক রকমের আড্ডাগুলো ক্যাম্পাসকে করে রাখে প্রাণোচ্ছল।দলবেঁধে ক্যান্টিনে খাওয়া শেষে খালার দোকানে বা মঞ্জিল চাচার দোকানে চায়ের আড্ডা এসকল কিছুর মাঝে রয়েছে ভ্রাতৃত্বের বন্ধন আর ভালবাসার মোহতা।ক্যাম্পাসটি যেন শিল্প, সাহিত্য, বন্ধুত্ব, আড্ডা ও ভালবাসার মায়ায় ঘেরা। গানে গানে মুখরিত হয় তারুণ্যের প্রাণোচ্ছলতা।

 

মনকে জাগ্রত রাখার জন্য গান, নাচ, বিতর্ক, আড্ডা, প্রিয় মোঃ মাসুম পারভেজ স্যার এর প্রতিদিন বিকেল বেলায় বলিবল, ফুটবল, ক্রিকেট খেলা গুলো মুখরিত করে প্রতিটা শিক্ষার্থীর, আর রয়েছে মতের পক্ষে-বিপক্ষে যুক্তির মাতামাতিতে ক্যাম্পাসটিতে সর্বদা বিরাজ করে সাংস্কৃতিক আবহ।সিসিএন ক্যাম্পাসে রয়েছে হাজার শিক্ষার্থীর জীবন কাহিনী, এখানে রয়েছে জীবনের এক গুরুত্বপূর্ণ অধ্যয়।

 

.সিসিএন থেকে শত বন্ধুত্বের বন্ধন সৃষ্টি সাইফুল, ফরহাদ, মামুন, পারভেজ, মানিক, নাজমূল, কামরূল, এয়াছিন, নিলয়, হাসান, মাহাবুব, জাকারিয়া, ইব্রাহীম, রাসেল, শুভ, নিজাম, আলাউদ্দিন, অপু, নাঈম, সুমন, নাজিম, বাপ্পি, রাকিব, মাজেদুল, সুজন আরো অনেক বন্ধু রয়েছে,

 

প্রিয় ছোট ভাই প্রেম কুমার, মাহাবুব, রহমান, জাকির.. বন্ধুত্বের বন্ধনটা ও ছোট ভাইদের ভালোবাসা কখনো অফুরন্ত থাকবে, আজ বেশে যায় ঐ স্মৃতি গুলো.
Headlines
error: আপনি আমাদের লেখা কপি করতে পারবেন নাহ। Email: Info@mirchapter.com
google.com, pub-4867330178459472, DIRECT, f08c47fec0942fa0